Jagrotobibek24

তথ্য, বিনোদন, সমাজ, বিজ্ঞান ও সাহিত্য সমৃদ্ধ একটি সুন্দর ব্লগ

Sponsored by: VINNOMATRA

GoRiseMe.com

Followers

Tuesday 1 September 2015

সবাই সুখ পিয়াসী

আমি একজন সুস্থ মানুষ-

আমি খুব পিপাসার্ত-চিৎকার করে বললাম-
আমি খুব পিপাসার্ত-আপনাকে বললাম-
আমি খুব পিপাসার্ত-দশজনকে বললাম-
আমি খুব পিপাসার্ত-দুনিয়ার সব মানুষকে বললাম-
কিন্তু আমার পিপাসা গেলনা-


*যখন চিৎকার করে বলেছিলাম তখন কেউ যদি পানীয় দিত তাহলে হয়তো পিপাসা মিটাইতে পারতাম-

*যখন আপনাকে বললাম তখন যদি পানীয় দিতেন তাহলে হয়তো পিপাসা মিটাইতে পারতাম-

*যখন দশজনকে বললাম তখন যদি তাদের কেউ একজন পানীয় দিতো তাহলে হয়তো পিপাসা মিটাইতে পারতাম-

*যখন দুনিয়ার মানুষ জানলো আমি পিপাসার্ত তখন যদি কেউ পানীয় দিতেন তাহলে হয়তো পিপাসা মিটাইতে পারতাম-


কিন্তু কেউ তা দেয়নি-  


প্রশ্ন: ভাই আপনি কি পাগল, দুনিয়ার মানুষ সবাই কি এ্যত খারাপ হয়ে গেছে নাকি যে পানীয় দিবে না কেউই, তাছাড়া আপনি তো নিজেও পানীয় সংগ্রহ করতে পারতেন ইত্যাদি ইত্যাদি।

আমি সেই পানীয় বলতে সুখ বুঝিয়েছি আর পিপাসার্ত পানীয় -সুখ
যা কেউ দেয় না, দিতে চায় না' তবে নিতে চায়।


তাই বলি সুখ বিলাও, মানুষের মাঝে সুখের খুবই অভাব, সবাই সুখ পিয়াসী, সুখ পিপাসু, সুখ অন্বেষী।

মুহাম্মদ জসিম উদ্দিন।
৩১-০৮-২০১৫

No comments:

Post a Comment

International