Jagrotobibek24

তথ্য, বিনোদন, সমাজ, বিজ্ঞান ও সাহিত্য সমৃদ্ধ একটি সুন্দর ব্লগ

Sponsored by: VINNOMATRA

GoRiseMe.com

Followers

Tuesday 9 January 2018

শাহজালাল বিমানবন্দরে ২৪ পিস সোনার বার সহ এক নারী যাত্রী আটক

উদ্বারকৃত সোনার মূল্য প্রায় ১ কোটি ৩৯ লাখ টাকা 
শাহজালাল বিমানবন্দরে ২৪ পিস 
সোনার বার সহ এক নারী যাত্রী আটক






এস. এম. মনির হোসেন জীবন :  ঢাকা হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে ২৪ পিস সোনার বার সহ জান্নাতুল ফেরদৌস (২৩) নামে এক নারী যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা। উদ্বারকৃত সোনার ওজন ২ কেজি ৭৮৫ গ্রাম। যার মূল্য প্রায় ১ কোটি ৩৯ লাখ টাকা। আটক যাত্রী সোনা গুলো তার শরীরের অন্তর্বাসে লুকিয়ে ঢাকায় আনে।  আটককৃত জান্নাতুল ফেরদৌস এর  গ্রামের বাড়ি নরসিংদী জেলায়।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ড. মইনুল খান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। 

গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে শাহজালাল  আন্তর্জাতিক বিমানবন্দরে ডোমেস্টিক টার্মিনাল থেকে ২৪পিস সোনা সহ যাত্রী জান্নাতুল ফেরদৌসকে আটক করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের ডিজি ড. মইনুল খান  জানান, মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ইউএস বাংলার ফ্লাইট (বিএস-৩২২) ফ্লাইটটি মাস্কাট থেকে চট্টগ্রাম হয়ে ঢাকা হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। আর ওই বিমানের যাত্রী ছিলেন  নরসিংদী জেলার বাসিন্দা জান্নাতুল ফেরদৌস (২৩)। বিমানটি মাস্কাট থেকে চট্টগ্রাম হয়ে শাহজালাল রুটে যাত্রী পরিবহন করে থাকে। আজ সকালে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা ওই বিমানের যাত্রী জান্নাতুল ফেরদৌস (২৩) কে কঠোর নজরদারিতে রাখেন। সে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে নেমে ডোমেস্টিক টার্মিনালে অবতরণের পর তড়িগড়ি করে বের হচিছল। এসময় তাকে সন্দেহজনক ভাবে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা আটক করে। পরে আটক যাত্রীর অন্তর্বাসে লুকিয়ে থাকা ২কেজি ৭৮৫ গ্রাম সোনা সহ তাকে আটক করা হয়। যার মধ্যে ২৪ পিস সোনার বার রয়েছে। বাংলাদেশী টাকায় যার বর্তমান বাজার মূল্য প্রায় ১ কোটি ৩৯ লাখ টাকা। 


ড. মইনুল খান  আরো জানান, চট্টগ্রাম থেকে ঢাকায় আসার সময় আকাশপথে এই ২৪ পিস সোনাবার হস্তান্তর করা হয়। আটককৃত যাত্রী জান্নাতুল ফেরদৌস (২৩) কে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। উদ্বারকৃত সোনা গুলো বাংলাদেশ ব্যাংকে জমা দেয়া হবে বলেও আজ বাসসকে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের ডিজি ড. মইনুল খান । আটককৃত যাত্রীর বিরুদ্ধে শুল্ক আইনে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে। 



No comments:

Post a Comment

International