Jagrotobibek24

তথ্য, বিনোদন, সমাজ, বিজ্ঞান ও সাহিত্য সমৃদ্ধ একটি সুন্দর ব্লগ

Sponsored by: VINNOMATRA

GoRiseMe.com

Followers

Wednesday 8 November 2017

ময়লার স্তুপে কলেজের প্রধান গেট বন্ধ দূর্গন্ধে ব্যহত হচ্ছে লেখাপড়া!

 ময়লার স্তুপে কলেজের প্রধান গেট বন্ধ 
দূর্গন্ধে ব্যহত হচ্ছে লেখাপড়া!

JB: উত্তরা মডেল টাউনের অভিজাত এলাকার ৬নং সেক্টরের আলাউল এভিনিউ রোডের শেষ প্রান্তে রেললাইন ঘেষে ২০০৮ সালে কিছু সংখ্যাক ছাত্র-ছাত্রী নিয়ে প্রতিষ্ঠিত হয় উত্তরা পাবলিক কলেজ। হাঁটিহাঁটি পা পা করে প্রায় ৬০০ শতাধিক ছাত্র-ছাত্রীদের কলকাকলীতে কানায় কানায় ভরে উঠেছে প্রতিষ্ঠানটির ক্যাম্পাস। এখানে সাবেক রাজশাহী শিক্ষা বোর্ড-এর চেয়ারম্যান, ফৌজদারহাট ক্যাডেট কলেজের অধ্যক্ষসহ বিভিন্ন সময়ে দেশ সেরা শিক্ষাবিদগণ অধ্যক্ষের দায়িত্ব পালন করেছেন। বর্তমানে বিশিষ্ট শিক্ষাবিদ কোহিনুর হোসেন রিতু অধ্যক্ষের দায়িত্বে রয়েছেন। রেজাল্টের দিক থেকে উত্তরা থানা ও ঢাকা জেলার মধ্যে উল্লেখ্যযোগ্য ও আশানুরূপ ফলাফল দিয়ে এলাকাবাসীর আস্থার প্রতীক হয়ে পথ চলছে এ শিক্ষা প্রতিষ্ঠানটি। কিন্তু দূর্ভাগ্য এলাকার কিছু সংখ্যক অসচেতন মানুষ যারা তাদের বাসা বাড়ির ময়লা-আবর্জনা ফেলে পাহাড় সম-স্তুপ করে রেখেছে। সরেজমিনে গিয়ে দেখা গেছে কলেজটির দক্ষিণ-পূর্ব সাইডে ময়লা ফেলে পুরো পরিবেশের ভারসাম্য নষ্ট করা হয়েছে। যার ফলে ছাত্র-ছাত্রীরা রুমাল দিয়ে নাক চেপে ক্লাস রুমে পড়ালেখা করছে। 

৪র্থ শ্রেণির ছাত্রী আনিকা দুঃখ করে বলে- এখানে আমাদের ক্লাস করতে ভীষণ কষ্ট হয়। দুর্গন্ধে দম বন্ধ হয়ে যায়। 

দশম শ্রেণির রিয়াজুল ইসলাম জানায়- এখানে একটি শিক্ষা প্রতিষ্ঠান জেনেও এলাকার কিছু লোক স্কুল গেটে কীভাবে ময়লা আবর্জনা ফেলে সেটা আমরা বুঝতে পারি না। 

অধ্যক্ষ কোহিনুর হোসেন রিতু বলেছেন- আমরা বিষয়টিকে নিয়ে দুঃশ্চিন্তায় আছি। পরিবেশের ভারসাম্য রক্ষায় আমাদের সচেতন হতে হবে। নইলে দুর্গন্ধযুক্ত এলাকার সকলকে পেটের পীড়াসহ নানাবিধ সমস্যায় ভুগতে হবে। 

এছাড়াও ময়লার স্তুপটি সিটি কর্পোরেশনের দায়িত্বে অপসারণ করার জন্য বিশেষভাবে দৃষ্টি আকর্ষণ করছি। সাথে সাথে একটি ডাস্টবিন করে জনগণের ময়লা ফেলার স্থান করে দেওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি।



সিনিয়র প্রতিবেদক
জাগ্রত বিবেক২৪

No comments:

Post a Comment

International