Jagrotobibek24

তথ্য, বিনোদন, সমাজ, বিজ্ঞান ও সাহিত্য সমৃদ্ধ একটি সুন্দর ব্লগ

Sponsored by: VINNOMATRA

GoRiseMe.com

Followers

Monday 12 February 2018

বঙ্গবন্ধু’র ৭ মার্চের ভাষণ ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’

বঙ্গবন্ধু’র ৭ মার্চের ভাষণ ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’ হিসেবে
ইউনেস্কোর স্বীকৃতি উদযাপন উপলক্ষে এইউবিতে আলোচনা সভা




বঙ্গবন্ধু’র ৭ মার্চের ভাষণ ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’ হিসেবে ইউনেস্কোর স্বীকৃতির উদযাপন উপলক্ষে এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের উদ্যোগে  আজ সকাল ১১টায় আয়েশা মিলনায়তন উত্তরায় এক আলোচনা ও স্মৃতিচারণমূলক সভা অনুষ্ঠিত হয়েছে । এতে এইউবি'র প্রতিষ্ঠাতা ও উপাচার্য প্রফেসর ড.আবুল হাসান মুহাম্মদ সাদেক  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
এইউবি'র উপ-উপাচার্য প্রফেসর ড.এনামুল হক খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এতে প্রধান আলোচক ছিলেন,ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক জি মাওলা,যিনি বঙ্গবন্ধু’র ৭ মার্চের ভাষনের ৪০টি ভাষায় অনুবাদ করে ‘poet of politics’ প্রকাশ করেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, এইউবি'র পরীক্ষা নিয়ন্ত্রক এ কে এম মনিরুল ইসলাম, সমাজ বিজ্ঞানের ডিন প্রফেসর ডঃ খলিলুর রহমান, ইসলামের ইতিহাস ও সভ্যতা বিভাগীয় প্রধান অধ্যাপক ডঃ আমিরুল ইসলাম, ডিরেক্টর স্টুডেন্টস এফেয়ার্স মিজানুর রহমান ভূইয়া, সমাজ কর্ম বিভাগের প্রভাষক জহিরুল ইসলাম জুয়েল, অর্থনীতি বিভাগের প্রভাষক ইমাম হোসাইন।



এতে প্রধান অতিথি বলেন- বঙ্গবন্ধু’র ৭ মার্চের ভাষণ ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’ হিসেবে ইউনেস্কোর স্বীকৃতি পাওয়ায় আমরা উজ্জীবিত ও আনন্দিত। বাঙালী জাতিসত্তা গড়ার পিছনে মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ত্যাগ-কুরবানী ও সংগ্রামি জীবন আমদের প্রেরণা যোগায়।

-আতাউর রহমান

No comments:

Post a Comment

International