Jagrotobibek24

তথ্য, বিনোদন, সমাজ, বিজ্ঞান ও সাহিত্য সমৃদ্ধ একটি সুন্দর ব্লগ

Sponsored by: VINNOMATRA

GoRiseMe.com

Followers

Thursday 16 August 2018

মিল নেই-

মিল  নেই
মুস্তাফা    ইসলাহী



তোমার দুয়ার বন্ধ করে
তুমি থাকো এ.সি. ঘরে
আমার ডোরে খিল নেই
তোমার আমার মিল নেই।

ভাঙা ঘরে থাকি শোন
তোমার মতো আমার কোন
জমি, পুকুর, ঝিল নেই
তোমার আমার মিল নেই।

বিদেশ বেড়াও একটু রোগে
আমি মরি ভীষণ ভোগে
ঘরে ঔষধ, পিল নেই
তোমার আমার মিল নেই।

দেশের জন্য লড়াই করি
জেল জুলুমে আমিই মরি
ভাগ্যে তোমার কিল নেই
তোমার আমার মিল নেই।

কষ্টে আমার কাটে বেলা
তোমার মতো মনে মেলা
স্বপ্ন সুখের বিল নেই
তোমার আমার মিল নেই।

সুখের ছোঁয়া পাইনি কভু
তোমার মতো আমার তবু
একটা পাষাণ দিল নেই
তোমার আমার মিল নেই।
তোমার আমার মিল নেই।


লেখক:
সম্পাদক,
স্কুল ম্যাগাজিন শীতলক্ষ্যা।

প্রভাষক,
ঘোড়াশাল মুসা বিন হাকিম ডিগ্রি কলেজ
পলাশ, নরসিংদী।  

প্রতিষ্ঠাতা অধ্যক্ষ,
আর্লি  বার্ড  স্কুল

ঘোড়াশাল,  পলাশ, নরসিংদী। 

No comments:

Post a Comment

International