Jagrotobibek24

তথ্য, বিনোদন, সমাজ, বিজ্ঞান ও সাহিত্য সমৃদ্ধ একটি সুন্দর ব্লগ

Sponsored by: VINNOMATRA

GoRiseMe.com

Followers

Tuesday 12 March 2019

আমি একুশ

আমি একুশ
মুহাম্মদ সেলিম রেজা




আমি একুশ,
আসি বারবার ফিরে প্রতি মাসের অপরাহ্নে,
আমি একুশ,
বলি; তাজা রক্তে রাস্তা হ্রদ বায়ান্নে।
আমি একুশ,
স্মরণ করিয়ে দেয় রফিক সালামের কথা,
আমি একুশ,
বুক চিরিয়ে দেখায় হৃদয়ে যত ব্যথা।
আমি একুশ,
দেখি বাংলার বুলি তিলে তিলে ক্ষয় নরকে,
আমি একুশ,
থাকি বইমেলারই বুকের পরতে পরতে।
আমি একুশ,
দেখি আব্বারে কয় ড্যাডি কিংবা ড্যাড,
আমি একুশ,
দেখি মেসেঞ্জারে ইংলিশে করে চ্যাট।
আমি একুশ,
দেখি বাংলিশে ভরে গেছে এদেশ,
আমি একুশ,
দেখি স্যার মাডাম দিচ্ছে বাহবা বেশ।
আমি একুশ,
দেখি চারহাজার ভাষার আমি অষ্টমীতে,
আমি একুশ,
বলি ভাষার জন্য কেইবা জীবন দিয়েছে?
আমি একুশ,
কেন বাংলা শুধু পত্রিকারই আর ম্যাগাজিনে
আমি একুশ,
কেন ইংরেজি বলে মজুর, ডাকপিয়নে।
আমি একুশ
এলেই... কেন ফুল দিয়ে পুজো করো,
আমি একুশ
বলছি, ভুল শুধরে শহীদদের মন ভর।
আমি একুশ,
চাই না কোন অপান ভরা গান
আমি একুশ,
চাই শুধু বাংলা... ভাষার মান।

No comments:

Post a Comment

International