Jagrotobibek24

তথ্য, বিনোদন, সমাজ, বিজ্ঞান ও সাহিত্য সমৃদ্ধ একটি সুন্দর ব্লগ

Sponsored by: VINNOMATRA

GoRiseMe.com

Followers

Tuesday 17 April 2018

ভিন্নমাত্রা লেখক সংসদ- এর শুভ উদ্বোধন


ভিন্নমাত্রা লেখক সংসদ- এর শুভ উদ্বোধন



আজ মাসিক ভিন্নমাত্রা'র কার্যালয়ে কবি মুহাম্মদ মাসুম বিল্লাহ'র সভাপতিত্বে এক আলোচনা সভা ও কবিতা পাঠের আয়োজন করা হয়। আলোচনার এজেন্ডা অনুযায়ী একটি লেখক সংগঠন প্রতিষ্ঠা করার সিদ্ধান্ত গৃহীত হয় এবং সকলের মতামতের ভিত্তিতে " ভিন্নমাত্রা লেখক সংসদ " নামকরণ করা হয়। সংগঠনের নামকরণ শেষে শুভ উদ্বোধন করেন এ সময়ের বিশিষ্ট কবি ও কথাসাহিত্যিক নূরহাসনা লতিফ।

আড্ডায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি ও কথাসাহিত্যিক বাদল মেহেদী। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- তরুণ গবেষক ও লেখক এইচ.এম মুশফিকুর রহমান। আলোচনা করেন কথাসাহিত্যিক রিনা সরকার। 

এছাড়াও উপস্থিত ছিলেন- কবি ও নাট্যকার সাইদ তারেক, মুহাম্মদ সেলিম রেজা প্রমুখ। সংগঠনের আহ্বায়ক হিসেবে আলোচনা করেন- কবি, কথাসাহিত্যিক ও মাসিক ভিন্নমাত্রার সম্পাদক মুহাম্মদ মাসুম বিল্লাহ। 

লেখকদের মিলনমেলা, আড্ডা, কবিতা পাঠ, লেখা পাঠ -আলোচনা-সমালোচনা ও প্রকাশের প্রয়াসে গঠিত সংগঠনটির প্রয়োজনীয়তা উপলব্ধি করে বলেন- উত্তরায় বসবাসরত প্রথিযশা কবি, সাহিত্যিকদের সংঘবদ্ধ করে এবং তাঁদের সহযোগিতায় নতুন লেখক তৈরি করা, সর্বোপরি একজন ভালো লেখক তৈরি করার প্রয়াস এ সংগঠনটির মূল উদ্দেশ্য। এ জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।




No comments:

Post a Comment

International