Jagrotobibek24

তথ্য, বিনোদন, সমাজ, বিজ্ঞান ও সাহিত্য সমৃদ্ধ একটি সুন্দর ব্লগ

Sponsored by: VINNOMATRA

GoRiseMe.com

Followers

Sunday 21 October 2018

সংবিধান অনুযায়ী নিরপেক্ষ ও প্রভাবমুক্ত নির্বাচনের দাবি জানালো এনডিএফ জোট

সংবিধান অনুযায়ী নিরপেক্ষ ও প্রভাবমুক্ত নির্বাচনের 
দাবি জানালো এনডিএফ জোট



কিছুদিন পূর্বে  বি এম এ অডিটোরিয়ামে এনপিপি’র নেতৃত্বাধীন ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্ট (এনডিএফ) এর সারা দেশ থেকে আগত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সম্ভাব্য সকল প্রার্থীদের নিয়ে এক মতবিনিময় ও কর্মশালা অনুষ্ঠিত হয়। উক্ত মতবিনিময় ও কর্মশালায় সভাপতিত্ব করেন জোটের চেয়ারম্যান আলহাজ্ব শেখ ছালাউদ্দিন ছালু। এই কর্মশালায় ৬৫০ জন প্রার্থী অংশ গ্রহণ করেন। 
সভায় সভাপতির বক্তব্যে শেখ ছালাউদ্দিন ছালু বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এনপিপি ও এনডিএফ এর লক্ষ হচ্ছে মুক্তিযুদ্ধের চেতনা, জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধের ভিত্তিতে বিকল্প রাজনৈতিক শক্তি গড়ে তোলা। তিনি বলেন নির্বাচন ছাড়া সরকার পরিবর্তন করার সুযোগ নাই, তাই আসন্ন সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী নিরপেক্ষ ও প্রভাবমুক্ত ভাবে সম্পন্ন করতে হবে। সকল দলের অংশ গ্রহণের মাধ্যমে নিরপেক্ষ, প্রভাবমুক্ত নির্বাচন বাস্তবায়নের লক্ষে এনডিএফ জোটগত ভাবেই ৩০০ সংসদীয় আসনে প্রার্থী মনোনয়ন দিবে।
তিনি আরো বলেন, গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখার স্বার্থে আমরা নির্বাচনে অংশ গ্রহণ করবো ইনশাআল্লাহ। আমরা চাই নির্বাচন কমিশন স্বাধীন ও শক্তিশালী থাকবে, তাহলেই নির্বাচন কমিশন সুষ্ঠ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত করতে পারবে। ইতিহাস বলে নির্বাচন ব্যাবস্থাকে গ্রহণযোগ্য করতে না পারলে গণতন্ত্র, উন্নয়ন ও সুশাসন কোনটাই টেকশই হবে না। তাই সব কিছুই বাস্তবায়ন করা সম্ভব, যদি আমরা ক্ষমতায় যেতে পারি। তিনি সকল প্রার্থীকে নিজ নিজ এলাকায় প্রচারনা ও গণসংযোগ চালিয়ে যাবার নির্দেশ প্রদান করেন।তিনি বলেন, এবারের নির্বাচনে জোটের ¯েøাগান হবে, মানবতা বিরোধী অপরাধ ও জঙ্গীবাদ বিরোধী জাতীয়তাবাদের প্রতিক আম, দূণীতি বিরোধীর প্রতিক আম, মাদক বিরোধীর প্রতিক আম।
উক্ত মতবিনিময় ও কর্মশালায় আরো বক্তব্য রাখেন, ন্যাশনাল পিপলস্ পার্টি (এনপিপি)’র মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল হাই মন্ডল, তৃণমূল ন্যাপ ভাসানীর চেয়ারম্যান পারভীন নাসের খান ভাসানী, জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন খান মজলিস, জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা)’র সভাপতি এ কে এম মহিউদ্দিন আহাম্মেদ বাবলু, ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ ভাসানী) চেয়ারম্যান মোঃ আব্দুল হাই সরকার, ন্যাশনাল পিপলস্ পার্টি (এনপিপি)’র প্রেসিডিয়াম সদস্য এস এম জহিরুল হক, শেখ আবুল কালাম, বাংলাদেশ ইসলামিক পার্টির চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ, ন্যাশনাল কংগ্রেস বাংলাদেশ (এনসিবি) এর চেয়ারম্যান ছাবের আহমেদ (কাজী ছাব্বীর), ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি(এনডিপি)’র চেয়ারম্যান এ্যাড. জাহাঙ্গীর হোসেন খান, জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা)’র মহাসচিব এ্যাড. মজিবুর রহমান, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি(এনডিপি)’র মহাসচিব কাজী আমানুল্লাহ মাহফুজ, ন্যাশনাল কংগ্রেস বাংলাদেশ (এনসিবি)’র প্রেসিডিয়াম সদস্য কাজী ইউসুফ আলী চৌধুরী, বাংলাদেশ ইসলামিক পার্টির মহাসচিব ইঞ্জিনিয়ার মোঃ হাফিজ, ন্যাশনাল পিপলস্ পার্টি (এনপিপি)’র ভাইস চেয়ারম্যান ওয়াহিদুজ্জামান বাচ্চু, জাতীয় স্বাধীনতা পার্টির ভাইস চেয়ারম্যান মোঃ মোসলেউদ্দিন, ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ ভাসানী)র মহাসচিব মুহাম্মদ ইব্রাহিম প্রমুখ।
উক্ত অনুষ্ঠান সঞ্চালনা করেন, ন্যাশনাল পিপলস্ পার্টি (এনপিপি)’র প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর এর সভাপতি মোঃ আনিসুর রহমান দেওয়ান।

বার্তা প্রেরক
এস এম আল আমিন
সহ-দপ্তর সম্পাদক
ন্যাশনাল পিপলস্ পার্টি (এনপিপি)

No comments:

Post a Comment

International