Jagrotobibek24

তথ্য, বিনোদন, সমাজ, বিজ্ঞান ও সাহিত্য সমৃদ্ধ একটি সুন্দর ব্লগ

Sponsored by: VINNOMATRA

GoRiseMe.com

Followers

Friday 23 November 2018

শুভজন্ম দিনে ভালোবাসায় সিক্ত হলেন ভিন্নধারার কবি মুহাম্মদ মাসুম বিল্লাহ

শুভজন্ম দিনে ভালোবাসায় সিক্ত হলেন
ভিন্নধারার কবি মুহাম্মদ মাসুম বিল্লাহ

জন্মদিনে কর্ম তোমার কীর্তিয়মান হোক
সবাই যেন বলে তোমায় আমাদেরই লোক
ও সে আমাদেরই লোক





জেবি২৪: অনুষ্ঠিত হলো - অন্যধারা সাহিত্য সংসদ এর উদ্যোগে আয়োজিত "হেমন্তের কবিতা পাঠ ও জন্মদিন" অনুষ্ঠান। কবির জন্মদিনে তাকে নিবেদিত  কবিতা পাঠ ও আলোচনা।
এতে প্রধান অতিথি ছিলেন - একুশে পদকপ্রাপ্ত কবি আল মুজাহিদী,
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন - কবি জাকির আবু জাফর, কবি সৈয়দ আজিজ, কবি শাওন আসগর, কবি লুৎফুল নাহার রহমান, কবি মেঘলা জান্নাত।
অনুষ্ঠান এর উদ্বোধন করেন - একুশে পদকপ্রাপ্ত ছড়াকার আবু সালেহ
সভাপতি ছিলেন - কবি জাহাঙ্গীর ফিরোজ। এছাড়াও দৈনিক আলোকিত প্রতিদিন এর সম্পাদক ড. সৈয়দ রনো, জাগ্রতবিবেক২৪ এর সিও মুহাম্মদ সেলিম রেজা।
কবি মুহাম্মদ মাসুম বিল্লাহর  ৪৭তম জন্মদিনকে কেন্দ্র করে কবি সাহিত্যিকদের পদচারণা, কবিতা পাঠ ও আলোচনা ছিল অন্যান্য দিনের চেয়ে একটু ভিন্নধর্মী। ছড়াকার আবু সালেহ ছড়ায় মাসুম বিল্লাহর স্নেহভরা দোয়া, একুশে পদকপ্রাপ্ত কবি আল মুজাহিদি'র দীপ্তকণ্ঠে কোমল ভালোবাসার পরশ এবং সভাপতি ও কবিতাপ্রেমীদের মুখে ছিল কবি মুহাম্মদ মাসুম বিল্লাহর কাব্যময় জীবনের কথা। গুনগান, জয়গান ও রাজনৈতিক জীবনের দীর্ঘ আলোচনার অবসান ঘটিয়ে ড. সৈয়দ রনো কেক কাটার ঘোষনা দিলে আনন্দঘন পরিবেশে স্বতস্ফূর্তভাবে কেক কাটেন প্যানেলের অতিথিবৃন্দ। সকলের কাছে দোয়া ও ভালোবাসায় সিক্ত মুহাম্মদ মাসুম বিল্লাহ অভিব্যক্তি প্রকাশে বলেন- সকলের ভালোবাসা ও দোয়া আমার সাথে যেন সারাজীবন থাকে এবং আমি যেন আপনাদেরই একজন হয়ে থাকতে পারি সেজন্য সকলের প্রতি আবারও দোয়া চাই।

কবি মুহাম্মদ মাসুম বিল্লাহর সংক্ষিপ্ত জীবনী

No comments:

Post a Comment

International